রবিবার, ১৯ মে ২০২৪, ১২:০৪ অপরাহ্ন

মামলার মধ্যে ট্রাম্পের প্রেসিডেন্ট হওয়ার সম্ভাবনা বাড়ছে!

মামলার মধ্যে ট্রাম্পের প্রেসিডেন্ট হওয়ার সম্ভাবনা বাড়ছে!

স্বদেশ ডেস্ক:

একটি দুটি নয়, ৩৪টি অভিযোগে অভিযুক্ত সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ভবিষ্যৎ কী হতে চলেছে তা নিয়ে জল্পনা অব্যাহত রয়েছে। মঙ্গলবার মার্কিন এক আদালতে তার বিচারও শুরু হয়েছে। ওই দিন তাকে কিছু সময়ের জন্য গ্রেফতারও করা হয়েছিল। কিন্তু এরই মধ্যে রয়টার্স ও আইপিএসওএসের একটি সমীক্ষায় উঠে এসেছে অন্য একটি দিক। ওই সমীক্ষা বলছে, এই পরিস্থিতিতে আগামী বছর প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান প্রার্থী হিসেবে ট্রাম্পের সম্ভাবনার উন্নতি হয়েছে। পাশাপাশি জানা যাচ্ছে, ট্রাম্পের এই মামলাকে ঘিরে দ্বিধাবিভক্ত সাধারণ মার্কিন নাগরিকরা।

মোট ১০০৪ জনের উপরে এই সমীক্ষা চালানো হয়েছিল গত বুধ ও বৃহস্পতিবার। কী বলছে সমীক্ষা? জানা গেছে, সমীক্ষা অনুযায়ী, ৪৯ শতাংশ মার্কিন নাগরিক মনে করেন ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ এনে ক্রিমিনাল কেস রুজু করে সঠিকভাবেই করা হয়েছে। দেখা গেছে, স্বঘোষিত ডেমোক্র্যাট সমর্থকদের ৮৪ শতাংশই মনে করেন ট্রাম্পের বিরুদ্ধে অভিযোগ দায়ের করে ঠিকই করা হয়েছে। স্বাভাবিকভাবেই রিপাবলিকান সমর্থকদের ক্ষেত্রে এই সমর্থন মাত্র ১৬ শতাংশ, যেহেতু ট্রাম্প রিপাবলিকান নেতা।

রিপাবলিকান সমর্থকদের মধ্যে ৪০ শতাংশ জানিয়েছেন, তাদের নেতাকে অভিযুক্ত করার পর তাদের তাকে ভোট দেয়ার ইচ্ছে আরো বেড়ে গেছে। ৩৮ শতাংশ জানাচ্ছে, এই ঘটনায় তাদের সিদ্ধান্তে কোনো প্রভাব পড়বে না। মাত্র ১২ শতাংশ অবশ্য এই গ্রেফতারির পর ট্রাম্পকে ফের প্রেসিডেন্ট পদে ফিরিয়ে আনতে নারাজ।

এদিকে আগামী বছরের নির্বাচনে রিপাবলিকানদের মধ্যে মনোনীত প্রার্থী হিসেবে ট্রাম্পই সকলের আগে রয়েছেন। দলীয় কর্মীদের ৫৮ শতাংশই তাকে চান।

সূত্র : সংবাদ প্রতিদিন

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877